Saturday, November 4, 2023

সনাতন ধর্ম এবং সভ্যতা কত পুরাতন...??

সনাতন ধর্ম এবং সভ্যতা কত  পুরাতন...?? 
রচনা :- অরিন্দম রায়। 

"সনাতন বৈদিক ধর্ম ও সভ্যতা মাত্র ৫০০০ বছর পুরাতন হতে....." :- এমনটি আমাদের দেশের অনেক বড় বড় বিশাল পন্ডিত রাজনৈতিক ব্যক্তিত্বরাই পার্লামেন্টে দাঁড়িয়ে প্রায়ই বলে থাকেন যে :- সনাতন বৈদিক সভ্যতা এবং ধর্ম নাকি 5000 বছরের পুরাতন....?? যা আমাকে শুধুমাত্র মানসিক যন্ত্রণাই দেয় না, নিজেকে এই অশিক্ষিত নেতাদের কারনে, অত্যন্ত দুর্ভাগ্যবান বোধ হয়....। এই খানে ২/১ টি ইতিহাস নথিভুক্ত করছি, এখন আপনারা দয়া করে নিজেরাই বিচার করুন, ভারতীয় সভ্যতা এবং সনাতন বৈদিক ধর্ম কতটা প্রাচীনী হতে পারে............ ☆প্রভু শ্রী রাম 10 জানুয়ারী 12.05 ঘন্টা, 5114 খ্রিস্টপূর্বাব্দে জন্মগ্রহণ করেছিলেন। ☆শ্রী হনুমান জী 12 সেপ্টেম্বর, 5076 খ্রিস্টপূর্বাব্দে লঙ্কার অশোক বাটিকায় সীতার সাথে দেখা করেছিলেন। ☆প্রভু শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন 19 জুলাই 3228 খ্রিস্টপূর্বাব্দে। ভগবান শ্রীকৃষ্ণ 126 বছর 5 মাস বেঁচে ছিলেন। তাঁর মহা-প্রয়াণ হয়েছিল :- ১৮ই ফেব্রুয়ারি ৩১০২ খ্রিস্টপূর্বাব্দে। (ঠিক এই তারিখ থেকে বর্তমান কলিযুগের সূচনা) আর্য বিতর্ক : 200 বছরের পুরনো প্রশ্ন..... 24 জুলাই, 2014 তারিখে :- ডঃ এন. এস. রাজারাম জানাচ্ছেন, কিভাবে "আর্য বিতর্ক" কে বিজ্ঞানের সাহায্যে সম্পূর্ণ ধংস করে দেওয়া হয়েছে। যা কমিউনিস্ট ইতিহাস লেখকরা আমাদের পড়িয়ে এসেছিল। তিনি বলেছেন, "এটা আর কোনো বিতর্কের বিষয়ই নয়"।  জেনেটিক্স এবং মানব অভিবাসনের উপর সর্বশেষ গবেষণা ব্যাখ্যা করে নিয়ে, - ডঃ এন. এস. রাজারাম দাবি করেন যে, আর্য অনুপ্রবেশ ভারতে কখনোই ঘটেনি.....।।  কারন আমরা মানে, সনাতন বৈদিক সভ্যতার প্রতিটি নর নারীই হলাম আসল "আর্য"।
তিনি জানিয়েছেন যে, আফ্রিকা হল মানুষের আদি বাসভূমি (হোমো সাপিয়েন্ট) যেখান থেকে মানুষ সারা বিশ্বে ছড়িয়ে  পড়েছিল। 
এই নতুন জেনেটিক গবেষণা প্রমাণ করে যে আফ্রিকার থেকে প্রথম কিছু মানুষ কিভাবে ভারতে আসে এবং যেখানে এটি মহান ভারতীয় সভ্যতার জন্ম দেয়। ইন্দোনেশিয়ার "টোবা আগ্নেয়গিরি"র বিস্ফোরণে ৭৪ হাজার বছর আগে পুরো পৃথিবী জলের নিচে তলিয়ে যায়।  শুধুমাত্র তার মধ্যে আফ্রিকান নাগরিকরাই জীবিত ছিলেন। পরে তারা ভারতীয় উপমহাদেশে এসে বসতি স্থাপন করেন এবং সেখান থেকে তারা সারা বিশ্বে ছড়িয়ে পড়েন।
ভারত থেকেই প্রথম সভ্যতার সূচনা হয়েছিল। যে সভ্যতার নাম আজকের ভাষায় "সনাতনী বৈদিক সভ্যতা"।
লিঙ্ক:- https://youtu.be/qPaCUJsZyPU

তাই আমাদের বীর হিন্দু সন্ন্যাসী স্বামী বিবেকানন্দ আমেরিকার  শিকাগোতে 1893-এ "পার্লামেন্ট অফ দ্য ওয়ার্ল্ডস রিলিজিয়নস"-এ যোগ দিয়ে মঞ্চে দাঁড়িয়ে নিজ আত্মপরিচয় দিতে গিয়ে বলেছিলেন "আমি সেই ধর্মের থেকে এসেছি যেটি, পৃথিবীর সমস্ত মজহব্ বা পন্থের জননী। আমি সেই দেশ থেকে এসেছি যেখানে প্রথম সভ্যতার জন্ম হয়েছিল"।
লিঙ্ক:- https://youtu.be/QIyxnm4-d8k

যে সভ্যতার বিকাশ শুরু হয়েছিল আজ থেকে 197 কোটি বছর আগে। যে সনাতন ভারতীয় সভ্যতা সমগ্র বিশ্বের প্রতিটি কোনে ছড়িয়ে পড়েছিল। যে সনাতন সভ্যতা পৃথিবীর সমস্ত প্রকার প্রজাতি কে সুসভ্য করে তুলেছে।

কিন্তু আমি একা কেমন ভাবে এই সমগ্র বিশ্বের 800(আট) কোটি জনগন কে জানাবো, সারা বিশ্ব যদি ছেড়েও দিই, শুধু ভারতবর্ষের 150 কোটি(Unofficially) জনগন কেও কি জানাতে পারবো...??

যদি আপনারা সকলে মিলে এই মহান তথ্য কে সবার মধ্যে ছড়িয়ে দিতে সাহায্য না করেন....???
কারন এই গর্ব শুধু মাত্র আমার একার নয়, আপনাদের সকলের। সমস্ত সনাতন বৈদিক ধর্মাম্বলী মানব মানবী বা নর নারীরই....
🙏🕉🙏🕉🙏🕉
🚩🚩🚩🚩🚩🚩

No comments:

Post a Comment

সনাতন্ হিন্দু ধর্মে পবিত্র সংখ্যা ১০৮ এত মহাত্মপূর্ণ কেন...???

সনাতন্ বৈদিক হিন্দু ধর্মে, ১০৮ সংখ্যা টি অত্যন্ত পবিত্র সংখ্যা রূপে গণ্য করা হয়। কিন্তু কেন...??? কলমে :- অরিন্দম রায়। আমাদের যো...