Thursday, October 5, 2023

দেওড়িয়া ব্রাহ্মণ গণহত্যা এবং ভারতের জাতিবাদী রাজনীতি:

-অনুলিখন: বিজিৎ প্রশান্থা
নিজেদের পরিশ্রমে, প্রচেষ্টায় এবং আত্মবিশ্বাসের বলে জীবনের মূল চাহিদাগুলি পূরণ করার পর যখন হিন্দুরা সমগ্র বিশ্বব্যাপী সংঘবদ্ধ হবার চেষ্টা করছে, তখন ভারতেরই অভ্যন্তরীণ রাজনীতি হিন্দুদের জাতিবাদের নাগপাশে বেঁধে রাখতে বদ্ধপরিকর। কারণ হিন্দুদের যত ভেঙে রাখা যায়, এবং সংখ্যালঘু শান্তিদূতদের যত একত্রিত করা যায়, ভারতে ইলেকশন ম্যানিপুলেট করতে এবং হিন্দুদের শাসন করতে তত সুবিধা হয়। এটা একটা পুরোনো ব্রিটিশ আমলের স্ট্রাটেজি, কিন্তু প্যাগান হিন্দুদের চাবুকের ডগায় রাখতে এটা অসম্ভব ভালো কাজ করে।

২০১৪ তে ক্ষমতায় আসার পর নরেন্দ্র মোদী বোধহয় ভেবেছিলেন, হিন্দুদের সেন্টিমেন্ট উস্কে ক্ষমতায় আসার পর ভাসা-ভাসা দু-চারটে হিন্দুবাদী ভাষণ দিয়ে হিন্দুদের বাগে রাখা যাবে। আর কংগ্রেস তো প্রকাশ্যে হিন্দু-বিরোধী পলিটিক্স করে, সেজন্য মধ্যপন্থা বা অল্প শরিয়াপন্থী হলেও বিজেপি-র ক্ষতি নেই। সেজন্যই তো মুসলিমদের ট্যাক্সের কোটি কোটি টাকা খরচ করে হজ ভর্তুকি দেওয়া, 'ইনভেস্টমেন্ট'-এর নাম করে আরবের কাছে কাশ্মীর এবং কেরালা খুলে দিয়ে প্রকাশ্যে সালাফি জিহাদ প্রোমোট করা, নুপূর শর্মা কান্ডে হিন্দু-হিতের কথা ভুলে গিয়ে কাতারের মতো একটা মটরদানার সাইজের দেশের সামনে ভারতের সম্মান এবং sovereignty-কে বিসর্জন দেওয়া, ব্রিটিশ স্টাইল-এ এদেশের মুসলমানদের চোখে গ্রহণযোগ্য হতে আরবের দেশগুলোর কাছ থেকে নাগরিক সম্মান নিয়ে আসা - ভারত এবং সমগ্র বিশ্বের মুসলিমদের তোষণ করতে মোদী কী না কী করেছে!

তবে মোদীর বিজেপি-র মুকুটে নতুন পালক: Caste Census নামক বিষাক্ত, tribal, জাতিবাদী কর্মকান্ডের প্রচছন্ন সমর্থন। গো-বলয়ের রাজ্যগুলিতে হিন্দুত্বকে দাবিয়ে রাখতে মুসলিম-যাদব জোট খুব জনপ্রিয় একটি রাজনৈতিক চাল। সম্প্রতি বিহারে এপ্রসঙ্গে একটি সেনসাস পাবলিশ করা হয়েছে, যেখানে 'Upper Caste'-কে জনসংখ্যার হিসেবে সংখ্যালঘু, এবং OBC-SC-ST সমাজকে সংখ্যাগুরু সমাজ হিসেবে দেখানো হয়েছে। এই প্রসঙ্গে কয়েকটি কথা এখানে আলোচ্য:

১। OBC ক্যাটেগরিতে ৮০%-এর বেশি মুসলমানকে ঢোকানো হয়েছে! কিন্তু OBC reservation-এ মুসলিমদের ঢোকানোর আইডিয়া কার জানেন? নরেন্দ্র মোদীর!

২। সম্প্রতি মোদী একটি আম্বেদকারবাদী সভায় মন্তব্য করেন, "আম্বেদকরকে যত অপমান সইতে হয়েছিল, তার হিসাব তো চোকাতে হবেই।" একজন প্রধানমন্ত্রীর মুখ থেকে যখন এহেন কথা বের হয়, তখন বিজেপি-র নির্বাচনী ট্যাক্টিক্স-এ জাতি-বর্ণ-বিদ্বেষ কতটা গুরুত্বপূর্ণ জায়গা দখল করে রেখেছে এটা বুঝতে অসুবিধে হয় না।

৩। সম্প্রতি জানা গেছে , বিজেপি ওড়িশায় caste census করানোর জন্য BJD-কে প্ররোচিত করছে। হিন্দুত্বের ধ্বজা নিয়ে ক্ষমতায় আসা বিজেপি এভাবেই হিন্দুদের জাতিতে বাঁটতে বদ্ধপরিকর।

৪। সম্প্রতি UP-তে যাদব-ব্রাহ্মণ দ্বন্দ্ব এবং গণহত্যার খবর সামনে এসেছে, যেখানে জানা যাচ্ছে প্রেমপ্রকাশ যাদব নামক এক জিলা পঞ্চায়েত সদস্যকে হত্যার প্রতিশোধ নিতে সত্যপ্রকাশ দুবে নামক এক ব্রাহ্মণের পরিবারের ছয় সদস্যের গণহত্যা (সত্যপ্রকাশ দুবে -৫৪, কিরণ দেবী - ৫২, দীপেশ - ১৫, সালোনি - ১৭, নন্দিনী - ১০, অনমোল - ৮ ) হয়েছে। যদিও এটা রাজনৈতিক গণহত্যা, কিন্তু যাদব-কে সমাজবাদী আর দুবে-কে মোদীবাদী বানানোর যে নোংরা খেলা ভারতীয় রাজনীতিতে মোদির নেতৃত্বে শুরু হয়েছে, তার অন্তে লেখা আছে হিন্দুত্ব এবং হিন্দুদের সমূল বিনাশ।

৫। সুশীল মোদী সম্প্রতি মন্তব্য করেন যে, caste census -এর শ্রেয় লালুর নেওয়া উচিত নয়, কারণ বিজেপি ক্ষমতায় থাকার সময় ২৭টি পয়েন্টে জনগণনার সিদ্ধান্ত নেয়, যার মধ্যে একটি পয়েন্ট ছিল caste ।

Image Credit: Aaj Tak

এই ধ্বংসাত্মক রাজনীতি থেকে ভারত এবং হিন্দু সমাজকে টেনে তোলা আমাদের আশু কর্তব্য। আর এর একমাত্র সমাধান একম সনাতন ভারত দল । আমাদের বক্তব্য খুব পরিষ্কার : এই ভারতে এক হাজার বছর ধরে সনাতনীদের ওপর যে জেনোসাইড হয়েছে তার সাংবিধানিক স্বীকৃতি প্রদান, এবং সমস্ত সনাতনীদের সনাতনী পরিচয়ের জন্য ভর্তুকি, সাহায্য, উদ্যোগ, এবং রাজনৈতিক অধিকার প্রদান - একম সনাতন ভারত এইজন্যই লড়বে।

ভারতে যদি তুষ্টিকরণ কারো হয়, সেটা একমাত্র সনাতনীদের হবে । অন্য কারো নয়।

No comments:

Post a Comment

সনাতন্ হিন্দু ধর্মে পবিত্র সংখ্যা ১০৮ এত মহাত্মপূর্ণ কেন...???

সনাতন্ বৈদিক হিন্দু ধর্মে, ১০৮ সংখ্যা টি অত্যন্ত পবিত্র সংখ্যা রূপে গণ্য করা হয়। কিন্তু কেন...??? কলমে :- অরিন্দম রায়। আমাদের যো...